Advertisement

Patrasayer Bamira Guru Das Institution | পাত্রসায়ের বামিরা গুরুদাস বিদ্যায়তন | Satish Ankure

Patrasayer Bamira Guru Das Institution | পাত্রসায়ের বামিরা গুরুদাস বিদ্যায়তন | Satish Ankure ক্লাস রুমের ভেতরের ঘটনা গুলো সবার জীবনে ঠিক একই রকম । তায় সেই সময়কার স্মৃতি নিয়ে তুলে ধরলাম গানটি । যদিও এই গানটি পাত্রসায়ের বামিরা গুরুদাস বিদ্যায়তনকে নিয়ে লেখা এবং সমস্ত ফিলিংসটাই এই ইন্সটিটিউটকে কেন্দ্র করে, তথাপি ক্লাস রুমের ভেতরের ঘটনা গুলো অন্যান্য স্কুলের সাথেও মিলে যায় । আসলে স্কুল জীবনটা হচ্ছে সেটা, যেখানে আমরা জীবনে প্রথম যেদিন যায় সেদিনও কাঁদি । আর যেদিন স্কুল লাইফ শেষ করে বেরিয়ে আসি, সেদিনও চোখে জল থাকে । দু’ফোঁটা জলই ভগ্ন হৃদয়ের । একটা অপরিপক্ক অবস্থায় না বুঝে, আর একটা সমস্ত কিছু বোঝার ফল । যা আমার উপলব্ধি থেকে আজ আমার এই গানে প্রকাশিত হয়েছে ।
আমি প্রথাগত ভাষায় কোন গায়ক নই । আমি শুধু আমার আকুতিটাকে আমার কন্ঠ দিয়ে প্রকাশ করলাম ।
এই গানের ভিডিওটি শুট করার সময় সারাক্ষণ আমার পাশে থেকে দেবাশীষ খুব হেল্প করেছে । ওকে অশেষ ধন্যবাদ । তাছাড়া এই গানটিতে স্কুল জীবনের স্মৃতিকে সুন্দরভাবে ফুটিয়ে তুলতে যাদের নাম গুলি উল্লেখ করা হয়েছে, তাদের প্রত্যেককে অশেষ ধন্যবাদ এই গানে তাদের নাম গুলি প্রকাশ করতে অনুমতি দেওয়ার জন্য ।
আর যাকে ধন্যবাদ না জানালেই নয়, স্নেহের ভাই বাদশা । যার সহযোগিতায় এই ভিডিওটি খুব অল্প সময়ের মধ্যে এডিট করা সম্ভব হয়েছে ।
আর বিশেষভাবে ধন্যবাদ জানাই বাংলা বিভাগের মাষ্টার মশাই শ্রদ্ধেয় শ্রী ভগবতীচরণ দত্ত মহাশয়কে । তাঁর উল্লেখও এই গানএ পাবেন । আর এই গানটি আমি তাঁর উদ্দেশ্যেই উৎসর্গ করলাম...
গান - পাত্রসায়ের বামিরা গুরুদাস বিদ্যায়তন
কথা, সুর, কন্ঠ, রেকর্ডিং ও মিক্সিং – সতীশ আঁকুড়ে (মা কালী ষ্টুডিও)

PBGDI,Documentary on Patrasayer P.S.,

Post a Comment

0 Comments